দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং কয়েকদিন আগেই ভারতে Galaxy M11 এবং Galaxy M01 লঞ্চ করেছিল। এরপর কোম্পানিটি আরও একটি স্মার্টফোনের উপর কাজ শুরু করেছে। স্যামমোবাইল এর রিপোর্ট অনুযায়ী, কোম্পানিটি Galaxy A01 এর সস্তা ভ্যারিয়েন্ট নিয়ে আসছে। স্যামসাংয়ের এই কমদামি ফোনের ব্যাটারি খোলা যাবে বলে জানা গেছে। অর্থাৎ এটি রিমুভাল ব্যাটারির সাথে আসবে। এই ফোনের নাম হবে Samsung Galaxy A01e। এই ফোনটিকে সম্প্রতি বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চে দেখা গেছে।

গিকবেঞ্চে এই ফোনের মডেল নম্বর SM-A013F । যা থেকে মনে করা হচ্ছে ফোনটি Galaxy A01e নামে আসবে। গতবছরে লঞ্চ করা স্যামসাং Galaxy A01 এর মডেল নম্বর ছিল SM-A015F। গিকবেঞ্চ থেকে জানা গেছে নতুন এই রিমুভাল ব্যাটারি ফোনে মিডিয়াটেক এমটি৬৭৩৯ কোয়াড কোর প্রসেসর দেওয়া হবে। এদিকে Galaxy A01e ফোনে ৩,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছিল, মনে করা হচ্ছে নতুন ফোনেও এই ব্যাটারি ক্ষমতা থাকবে।

গিকবেঞ্চ থেকে আরও জানা গেছে স্যামসাং গ্যালাক্সি এ০১ই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড One UI সিস্টেম থাকবে। ফোনটি ১ জিবি র‌্যামের সাথে আসবে। সিঙ্গেল কোর টেস্টে এই ফোনের স্কোর ৫৪২ পয়েন্ট, আবার মাল্টি কোর টেস্টে ফোনটির স্কোর ১৪৬৮ পয়েন্ট।

তবে গিকবেঞ্চ থেকে ফোনের ক্যামেরা সম্পর্কে কিছু জানা যায়নি। Galaxy A01 ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনটি ১৩ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা ও ২ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরার সাথে এসেছিল। সেলফির জন্য এই ফোনে আছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here